মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ জুন ২০২০

নৌ-পরিবহণমন্ত্রণালয়ের সচিব জনাব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী কর্তৃক গত ১৩-০৬-২০২০ তারিখ উচ্ছেদ পরবর্তী নদীর তীরভূমির উন্নয়ন কারযক্রম সরেজমিনে পরিদর্শন করেন


প্রকাশন তারিখ : 2020-06-15

 

নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের সচিব জনাব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী ১৩/০৬/২০২০ খ্রিঃ “বুড়িগঙ্গা, তুরাগ, শীতলক্ষ্যা ও বালু নদীর তীরভূমিতে পিলার স্থাপন, তীররক্ষা, ওয়াকওয়ে ও জেটিসহ আনুষঙ্গিক অবকাঠামো নির্মাণ (২য় পর্যায়)” শীর্ষক প্রকল্পের অধিনে ঢাকা নদী বন্দরের নারায়নগঞ্জের পাগলা ও মুন্সিখোলা এলাকায় আরসিসি জেটি নির্মাণ কাজ এবং বুড়িগঙ্গা নদীর রামচন্দ্রপুর হতে বসিলা পর্যন্ত নদীর তীরভূমিতে ওয়াকওয়ে নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

 

এছাড়া তিনি  ঢাকা ও টঙ্গী নদী বন্দরের সীমানাধীন এলাকায় উক্ত প্রকল্পের অধীনে নদীর তীরভূমিতে সীমানা পিলার নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। তিনি তুরাগ ও বালু নদীর মিলন স্থান তেরমূখ এলাকায় নদীর তীরে ভূমিতে বৃক্ষ রোপণ করেন। এসময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা এবং মাননীয় নৌপরিবহন মন্ত্রীর উক্ত নির্দেশনা বাস্তবায়নে শ্রদ্ধা এবং সর্বোচ্চ আন্তরিকতা ও চেষ্টার কারণে উক্ত প্রকল্পটি প্রায় শতভাগ সফলতার মুখ দেখতে শুরু করেছে। তিনি উক্ত কাজে সহযোগিতার জন্য বিআইডব্লিউটিএ’র সকল কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সেচ্ছাসেবী ব্যক্তি ও প্রতিষ্ঠান, প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার কর্মী সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সম্মানিত সচিব আরো উল্লেখ করেন, সরকার এক ইঞ্চিও নদীর জায়গা উদ্ধার করে ছাড়বে। এ ব্যাপারে পরিকল্পিতভাবে কাজ চলমান রয়েছে। কেউ নদীর জায়গা দখল করবেন না এবং নদী দূষণ করবেন না। নদীকে ভালবাসুন, দেশকে ভালবাসুন। নদী বাচলে বাচবে দেশ, গড়ে উঠবে সোনার বাংলাদেশ।

 

এ সময় তাঁর সাথে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, সদস্য অর্থ (প্রকল্প পরিচালক) জনাব মো: নুরুল আলম, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জনাব মো: জসিম উদ্দিন (নারায়ণগঞ্জ জেলা সীমানায় পরিদর্শণকালীন) সহ বিআইডব্লিউটিএ’র সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

 

   

   

   

   


Share with :

Facebook Facebook