মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১st এপ্রিল ২০২০

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক এর উদ্যোগে গত ৩১ শে মার্চ রোজ মঙ্গলবার সারা দেশের প্রধান প্রধান নদী বন্দর সমূহ থেকে একযোগে বিনামূল্যে বন্দর সংলগ্ন অসহায়, দুস্থ এবং দরিদ্র জনসাধারণকে খাদ্য বিতরণ করা হয়। তিনি বলেন সমাজের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে । এই দায়বদ্ধতার জায়গা থেকে এগিয়ে এসেছি । সকলে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসলে যেকোনো জরুরী পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব হবে।


প্রকাশন তারিখ : 2020-04-01

 

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক এর উদ্যোগে গত ৩১ শে মার্চ রোজ মঙ্গলবার সারা দেশের প্রধান প্রধান নদী বন্দর সমূহ থেকে একযোগে বিনামূল্যে বন্দর সংলগ্ন অসহায়, দুস্থ এবং দরিদ্র জনসাধারণকে  খাদ্য বিতরণ করা হয়। তিনি বলেন সমাজের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে । এই দায়বদ্ধতার জায়গা থেকে এগিয়ে এসেছি । সকলে ঐক্যবদ্ধ ভাবে  এগিয়ে আসলে যেকোনো জরুরী পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব হবে। 
 
এ সময়  ঢাকা, নারায়ণগঞ্জ, বরিশাল,খুলনা, আরিচা, পটুয়াখালী নদী  বন্দরে খাদ‍্য বিতরন করা হয়  । খাদ‍্য বিতরণ কালে সংশ্লিষ্ট নদী বন্দরের আশে পাশে বসবাসকারী  শত শত দরিদ্র দিনমুজুর খেটে খাওয়া  লোকজন খাদ‍্য গ্রহন করে। এই কর্মসূচি পর্যায়ক্রমে অব্যাহত থাকবে।
 
ঢাকা নদী বন্দরের যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন বলেন,   সদরঘাট এলাকা থেকে আগানগর পর্যন্ত, মিডফোর্ড খেয়াঘাট, খোলামোড়া লঞ্চঘাট, বসিলা ল্যান্ডিং স্টেশন, গাবতলী ল্যান্ডিং স্টেশন, আমিনবাজার ল্যান্ডিং স্টেশন , সিন্নিরটেক ল্যান্ডিং স্টেশন (মিরপুর বড় বাজার, দিয়াবাড়ী) মিলে বুড়িগঙ্গা নদী ও তুরাগ নদের ছয়টি পয়েন্টে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় প্রতিজনকে পাঁচ কেজি করে চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, আধা লিটার তেল, একটি সাবান ও দুটি করে মাস্ক বিতরণ করা হয়। 
 
বরিশাল নদী বন্দরের  উপ পরিচালক জনাব আজমল হুদা সরকার মিঠু জানান, বিআইডব্লিউটিএ'র -বরিশালস্হ বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের আর্থিক সহযোগিতায় নদী বন্দরের কর্মহীন ঘাট লেবার,ভ্যান শ্রমিক সহ বিভিন্ন হতদরিদ্র শ্রেনীর ২০০ জন মানুষের মধ্যে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১০টি ডিম, ১ কেজি পিয়াজ, ১কেজি লবন,১/২কেজি তেল, ১৫০টাকার মসলা, রসুন, মরিচ, হলুদ, ১/২ গুড়ো সাবান, ১টি লাক্স সাবান দেয়া হয়েছে । এছাড়া আগামী কাল থেকে প্রথম পর্যায়ে ১০ দিন  প্রতি দিন ২০০ জনকে দুপুরে ভাত, ডিম-ডাল/সবজি/খিচুড়ি দেয়ার ব্যবস্হা করছি। 
 
ঢাকা নদীবন্দর এলাকার বুড়িগঙ্গা-তুরাগ নদকে কেন্দ্র করে যাদের উনুনে আগুন জ্বলে সে মানুষগুলোর প্রায় সবাই এখন কর্মহীন। জীবিকার মাধ্যম বন্ধ হওয়া এসব মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।
 
অন্যান্য নদী বন্দরের মধ্যে  খাদ‍্য বিতরনকালে নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ন পরিচালক জনাব শেখ মাসুদ কামাল, খুলনা নদী বন্দরের উপ পরিচালক জনাব মোস্তাফিজুর রহমান, আরিচা নদী  বন্দরের উপ-পরিচালক জনাব  আ ফ ম  সেলিম রেজা,  পটুয়াখালী নদী বন্দরের  সহকারি পরিচালক জনাব খাজা সাদেক সহ সংশ্লিষ্ট বন্দর সমূহের সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
 
 
 

Share with :

Facebook Facebook